ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে জনাথন ওর্টম্যানস

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে জনাথন ওর্টম্যানস

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্কের (জিইএন) প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাথন ওর্টম্যানস। আগামী ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য আয়োজনে প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর সামনে তিনি অনুপ্রেরণাদায়ী বক্তব্য উপস্থাপন করবেন। পাশাপাশি আগামীকাল রোববার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে ‘উদ্যোক্তাবৃত্তির বৈশ্বিক পরিবেশতন্ত্রে বাংলাদেশের অন্তর্ভূক্তিকরণ’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে মিলিত হবেন তিনি। বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভলপমেন্ট অথরিটির (বিডা) সভাপতি কাজী এম আমিনুল ইসলাম। এছাড়া বৈঠকে দেশের শীর্ষস্থানীয় উদ্যোক্তা, ব্যবসায়ী, বিনিয়োগকারী ও উদ্যোক্তা হতে আগ্রহী শিক্ষার্থীরা অংশ নেবেন।

জনাথন ওর্টম্যানস যুক্তরাষ্ট্রভিত্তিক উদ্যোক্তা উন্নয়ন প্রতিষ্ঠান গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা সভাপতি। প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে নতুন উদ্যোক্তাদের ফান্ডিংসহ বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করে থাকে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের ১৭০টি দেশে কাজ করছে জনাথন ওর্টম্যানসের গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্ক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেশ ক’বছর আগেই গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়েছে এবং প্রতিবছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্তর্জাতিক উদ্যোক্তা সপ্তাহ পালনসহ নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে। এছাড়াও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ উদ্যোক্তাদের জন্য স্টার্টআপ হাডল ঢাকা আয়োজন করে থাকে।

Leave a Reply