জাপানে উচ্চশিক্ষা বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করলেন সবুর খান

জাপানে উচ্চশিক্ষা বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করলেন সবুর খান

  • ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাপানের টোকিওতে অনুষ্ঠিত পঞ্চদশ এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরামের সম্মেলনে মূলপ্রবন্ধ উপস্থাপন করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় দিনে মূখ্য আলোচক হিসেবে ‘এশিয়ায় উচ্চশিক্ষা বিস্তারে উদ্ভাবনী সহযোগিতা প্রতিষ্ঠা’ শীর্ষক এ প্রবন্ধ উপস্থাপন করেন তিনি।

unnamed2উপস্থাপিত প্রবন্ধে ডিআইইউ চেয়ারম্যান মাল্টিমিডিয়া উপস্থাপনার মাধ্যমে বিশ্বায়নের বিভিন্ন দিক বিশেষত: বিশ্বায়নের গুরুত্ব, প্রযুক্তি, অনলাইন এডুকেশন, সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় শিক্ষার কৌশল সমূহ তুলে ধরার পাশাপাশি নিত্য নতুন উদ্ভাবন ও ধারনার সাথে শিক্ষা ব্যবস্থাকে খাপ খাওয়াতে বাংলাদেশের উচ্চ শিক্ষায় ডিআইইউয়ের ইন্ডাস্ট্রি-একাডেমিয়া এলায়েন্স, বিজনেস ইনকিউবেশন মডেল, উদ্যোক্তা উন্নয়ন, ডিজিটাল শিক্ষাপদ্ধিতি,  সাংস্কৃতিক সম্প্রীতি ও তথ্যপ্রযুক্তির ন্যায় সহযোগীতামূলক উদ্যোগ কিভাবে তাৎপর্যপূর্ন ও গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে তা তুলে ধরেন।

অনুষ্ঠানে এশিয়ার ১২ টি দেশের শীর্ষস্থানীয় ৪০টি বিশ্ববিদ্যালয়ের ৮৫ জন প্রেসিডেন্ট ও উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ ২০০ শতাধিক প্রতিনিধি অংশগ্রহন করেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২০১০ সাল থেকে এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরামে নিয়মিত অংশগ্রহণ করে আসছে এবং শিক্ষার মানকে আন্তর্জাতিকীকরণের জন্য শুরু থেকেই  জ্ঞানার্জনে, আন্তার্জাতিক কনটেন্টে পাঠ্যক্রম এবং গুণগত ও মান সম্পন্ন শিক্ষাসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে গুরুত্ব প্রদান করে আসছে।favicon59-4

Leave a Reply