চবিতে মাসব্যাপী বিতর্ক কর্মশালা

চবিতে মাসব্যাপী বিতর্ক কর্মশালা

  • ক্যাম্পাস ডেস্ক

‘যুক্তিবোধের উন্মোচনে সহযোগ সম্মিলন’ স্লোগানকে সামনে রেখে চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট (সিইউএসডি)-এর আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো মাসব্যাপী বিতর্ক কর্মশালা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্কশিল্পের চর্চায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে এ নিয়ে ৮ম বারের মতো আয়োজিত এ কর্মশালার শেষে অংশগ্রহণকারীদের মধ্যে অনুষ্ঠিত হয় প্রাণবন্ত বিতর্ক প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও উপ-উপাচার্য ড. শিরীন আখতার কর্মশালায় অংশগ্রহণকারী ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বক্তারা যুক্তিবাদী সমাজ গড়ে তোলার লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের নিজেদেরকে তৈরি করার আহ্বান জানান। সিইউ স্কুল অব ডিবেটের মডারেটর অধ্যাপক ড. মো. তৈয়ব চৌধুরী এর সভাপতিত্বে ও অভিষেক দত্তের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন সিইউএসডির উপদেষ্টামণ্ডলীর সদস্য যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক খ. আলী আর রাজী, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হানিফ সিদ্দিকী, সিইউএসডির সাবেক সভাপতি রুবাইয়া তাসনিম এবং বর্তমান সভাপতি মাহমুদুল হাসান রনি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন রোটারি ক্লাব অব চিটাগং সাগরিকা। প্রায় দেড় মাসব্যাপী থিম্যাটিক বিতর্ক ওয়ার্কশপ এ এবছর ১২২ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রুপ এক্টিভিটি, ব্রেইনস্টর্মিং সেশনে অংশগ্রহণ করে। বিতর্ক ও বিতর্ক সংক্রান্ত বিভিন্ন থিম এর ওপর ক্লাস নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ ও দেশবরেণ্য বিতার্কিকেরা।favicon59-4

Leave a Reply