ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হলেন প্রফেসর মাহাবুব-উল-হক মজুমদার

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হলেন প্রফেসর মাহাবুব-উল-হক মজুমদার

  • ক্যাম্পাস ডেস্ক

প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার ১৮ মে,২০১৭ তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন। মহামান্য রাস্ট্রপতি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চ্যান্সেলর আবদুল হামিদ এর অনুমোদনক্রমে তিনি এ পদে যোগদান করেন। ১৭ মে ২০১৭ তারিখে স্বাক্ষরিত শিক্ষামন্ত্রনালয়ের প্রেরিত পত্রের আলোকে  বিশ্ববিদ্যালয়ের ট্র্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের হাতে  যোগদান পত্র তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে এ পদে যোগদান করেন। যোগদানকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশরী এ কে এম ফজলুল হক,  পরিচালক (হিসাব ও অর্থ) মো. মমিনুল হক মজুমদার, পরিচালক (প্রশাসন) মোহম্মদ ইমরান হোসেন সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যোগদানকালে ট্র্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উপ-উপাচায পদে যোগ দেয়ার আগে প্রফেসর মাহাবুব বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডীন এর দায়িত্ব পালন করছিলেন। তিনি ১৯৭০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন।  পরবর্তীতে  রসায়ন বিভাগের অধ্যাপক ও  বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। তিনি ২০০০-২০০৩ সাল পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের ডীন এর দায়িত্ব পালন করেন।

প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার ২০০৫ সালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে টেক্সটাইল ইহ্জিনিয়ারিং বিভাগের প্রধান হিসেবে যোগদান করেন। পরবর্তীতে পরীক্ষা নিয়ন্ত্রকসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

সুদীর্ঘ শিক্ষকতা জীবনে প্রফেসর মাহাবুব মেধা বৃত্তি, ইউনেস্কো ফেলোশিপ ও ব্রিটিশ কাউন্সিল বৃত্তি লাভ করেন।   তিনি বাংলাদেশ এসোসিয়েশন ফর দি এডভান্সমেন্ট অব সায়েন্সস ও বাংলাদেশ ক্যামিক্যাল বাউন্সিল এর অঅজীবন সদস্য এবং আমেরিকান বায়োগ্রাফিক্যাল  ইন্সটিটিউট এর পরামর্শক সম্পাদক হিসেবে কাজ করছেন।favicon59-4

Leave a Reply