ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে জাতীয় বিতর্ক উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণ

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে জাতীয় বিতর্ক উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণ

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ডিআইইউডিসি) আয়োজিত ‘বিস্ক ক্লাব-ডিআইইউডিসি জাতীয় বিতর্ক উৎসব ১৪২৪ পাওয়ার্ড বাই বিআরবি কেবলস’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৭ মে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন-৭১ এ অনুষ্ঠিত হয়েছে। চূড়ান্ত প্রতিযোগিতায় আন্তঃ বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (জেইউডিএস)-১ এবং রানার আপ হয়েছে একই বিশ^বিদ্যালয়ের জেইউডিএস-২। কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ এবং রানার আপ হয়েছে এসওএস হারমান মেইনার কলেজ। স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে মতিঝিল গভর্নমেন্ট বয়েজ হাইস্কুল এবং রানার আপ হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ। এছাড়া ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ দল এবং রানার আপ হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরবি কেবলসের হেড অব মার্কেটিং মো. রফিকুল ইসলাম রনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ হামিদুল হক খান। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিআইইউডিসি’র মডারেটর ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান মাহবুব পারভেজ, ডিআইইউডিসি’র সভাপতি রাশেদুল ইসলামসহ আরো অনেকে।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুদৃঢ় করতে এমন বিতর্ক উৎসবের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত। কারণ যুক্তির মাধ্যমেই সঠিক পথ খুঁজে পাওয়া যায়। আর বিতর্ক মানুষকে যুক্তিবাদী হতে শেখায়।

উল্লেখ্য, ‘আদম দাউদ ঈসা মুসা ইব্রাহিম মোহাম্মদ/ কৃষ্ণ বুদ্ধ নানক কবীর-বিশ্বের সম্পদ’এ শ্লোগানকে ধারণ করে গত ১৮ মে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শুরু হয় সপ্তাহব্যাপী এ বিতর্ক উৎসব। উৎসবে ইংরেজি বিতর্কে ২৪টি, স্কুল বিতর্কে ১৬টি, কলেজ বিতর্কে ১৬টি ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২টি দল অংশগ্রহণ করে।favicon59-4

Leave a Reply