স্বর্ণপদক পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

স্বর্ণপদক পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

  • ক্যাম্পাস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় এ এফ মুজিবুর রহমান গণিত ভবনের রেজাউর রহমান অডিটোরিয়ামে ‘২১তম এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক ২০১৭’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গণিত বিভাগ ও ফলিত গণিত বিভাগের সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী ৩ জন শিক্ষার্থীকে এ স্বর্ণপদক দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

স্বর্ণপদক প্রাপ্তরা হলেন- মো. জসিম উদ্দিন (গণিত), ফারহানা আকন্দ প্রমি (গণিত) এবং খাদিজা খাতুন (ফলিত গণিত)।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম। এছাড়া আরও উপস্থিত ছিলেন ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর বক্তৃতায় ফাউন্ডেশন প্রতিষ্ঠায়, অর্থায়ন ও আন্তরিক প্রচেষ্টার জন্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, গণিত শিক্ষায় উৎকর্ষতা অর্জন করতে হবে। কারণ বিশ্বব্যাপী এর চাহিদা রয়েছে। গণিত শিক্ষার আগ্রহ বৃদ্ধির কারণে বাংলাদেশে এর বিস্তার ঘটছে।

এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এবং গণিত বিভাগ যৌথভাবে ভবিষ্যতে এ ধরনের আরও উদ্যোগ গ্রহণ করার জন্য উপাচার্য আহ্বান জানান। তিনি আরো বলেন, এতে গণিত শিক্ষার অগ্রগতির সাথে সাথে শিক্ষার্থীদেরও মেধা বিকাশে সহায়ক হবে।favicon59-4

Leave a Reply