৩০ টাকায় চাকরি

৩০ টাকায় চাকরি

  • ক্যারিয়ার ডেস্ক

সরকার ঘরে ঘরে চাকরি দেবে–এ প্রত্যাশায় মাত্র ৩০ টাকার ব্যাংক ড্রাফটের মাধ্যমে শিক্ষিত বেকার যুবক ও যুব নারীরা চাকরি পাচ্ছেন। মঙ্গলবার ইন্দুরকানী উপজেলা পরিষদে সকাল ৯টা থেকে লাইনে দাঁড়িয়ে ৪টি বুথে ভাগ হয়ে কর্মকর্তারা প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করেন। যুব উন্নয়ন অধিদপ্তরের আওতায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির মাধ্যমে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার শিক্ষিত বেকার যুবক ও যুব নারীদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।

এ লক্ষ্যে উপজেলার ২৪ থেকে ৩৫ বছর পর্যন্ত বয়সসীমার মধ্যে এইচএসসি বা সমমানের পাস আগ্রহী বেকার যুবক ও যুব নারীদের কর্মসংস্থানের জন্য যুব উন্নয়ন অধিদপ্তর ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় পাইলট প্রকল্প হিসেবে এ বছর জানুয়ারি মাসে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ৩ মাস প্রশিক্ষণ শেষে তাদের ৬ হাজার টাকা সম্মানী দেওয়া হবে। কর্ম এলাকা হবে উপজেলার বিভিন্ন সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠান। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর মঙ্গলবার এ উপজেলার ৬৫০ প্রার্থীকে উপজেলা প্রশাসনিক কার্যালয়ে সনদপত্র যাচাই-বাচাই ও সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। সাক্ষাৎকার গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হুদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর একেএম আবুল খায়ের, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগ হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ন্যাশনাল সার্ভিস নিয়োগ কমিটির সভাপতি নুরুল হুদা জানান, সরকার শিক্ষিত বেকার যুবক ও যুব নারীদের কর্মসংস্থানের জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় লোক নিয়োগ করছে, যারা উপজেলার বিভিন্ন অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে খণ্ডকালীন চাকরি করবে।

Leave a Reply