ব্র্যাক নেবে ৫০০ কর্মী

ব্র্যাক নেবে ৫০০ কর্মী

  • ক্যারিয়ার ডেস্ক

কর্মসূচি সংগঠক ও শাখা হিসাব কর্মকর্তা পদে ৫০০-র বেশি কর্মী নেবে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। কর্মসূচি সংগঠক পদে আবেদনের শেষ তারিখ ৯ জুন এবং শাখা হিসাব কর্মকর্তা পদে ১০ জুন।


কর্মসূচি সংগঠক (দাবি) এবং শাখা হিসাব কর্মকর্তা পদে কর্মী নেবে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। কর্মসূচি সংগঠক পদে নেওয়া হবে ৫০০ জন। শাখা হিসাব কর্মকর্তা পদে নিয়োগের জন্য তৈরি করা হবে প্যানেল। নিয়োগপ্রাপ্তদের কাজ করতে হবে ব্র্যাকের মাঠ পর্যায়ের অফিসগুলোতে।

দায়িত্ব

কর্মসূচি সংগঠক পদে মাঠ পর্যায়ে জরিপের মাধ্যমে দরিদ্র ও সীমিত আয়ের সম্ভাবনাময় নারী নির্বাচন করে দলগতভাবে ঋণ বিতরণ, নির্ধারিত সময়ে ঋণের কিস্তি আদায় এবং দ্রুততম সময়ের মধ্যে গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে। শাখা হিসাব কর্মকর্তা পদের কাজ হবে আর্থিক লেনদেন করে হিসাবভুক্ত করা। ফাইল সংরক্ষণ এবং সংস্থার অর্থ ও হিসাব সংক্রান্ত অন্যান্য কাজ করতে হবে।

আবেদনের যোগ্যতা

ব্র্যাক মানবসম্পদ বিভাগ সূত্রে জানা যায়, কর্মসূচি সংগঠক পদে আবেদনের যোগ্যতা এইচএসসি/স্নাতক অথবা স্নাতকোত্তর। শিক্ষাজীবনের যেকোনো একটি পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ গ্রহণযোগ্য। তবে অন্যান্য পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ বা সিজিপিএ ২.০০ থাকতে হবে। শাখা হিসাব কর্মকর্তা পদে বাণিজ্য অথবা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক হতে হবে। সব পরীক্ষায় ২য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ বা সিজিপিএ থাকতে হবে। দুটি পদেই বয়সসীমা ৩৫ বছর।

আবেদন যেভাবে

ব্র্যাক-মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন, ব্র্যাক সেন্টার (৫ম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২ এই ঠিকানায় আবেদন পাঠাতে হবে। কর্মসূচি সংগঠক পদে আবেদন পৌঁছানোর শেষ তারিখ ৯ জুন এবং শাখা হিসাব কর্মকর্তা পদে আবেদনের শেষ তারিখ ১০ জুন। আবেদনপত্রের সঙ্গে মোবাইল নম্বরসহ পূর্ণ জীবনবৃত্তান্ত, সব পরীক্ষার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি জমা দিতে হবে। কর্মসূচি সংগঠক পদের জন্য আবেদনপত্র ও খামের ওপর পদের নাম এবং AD# 10/17 এবং শাখা হিসাব কর্মকর্তা পদের জন্য AD# 11/17 লিখে দিতে হবে।

নিয়োগ পরীক্ষার প্রস্তুতি

ব্র্যাক মানবসম্পদ বিভাগ সূত্রে জানা যায়, আবেদন যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থীদের মোবাইল নম্বরে ফোনে ও এসএমএসএর মাধ্যমে জানানো হবে লিখিত পরীক্ষার সময় ও তারিখ। লিখিত পরীক্ষা নেওয়া হয় ব্র্যাক লার্নিং সেন্টারে (বিএলসি)। সাধারণত প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ডাকা হয় মৌখিক পরীক্ষার জন্য। লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় ভালো করার জন্য ভালো বেসিক থাকতে হবে। লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান এবং ক্ষুদ্রঋণ সম্পর্কিত বিষয়ে প্রশ্ন থাকতে পারে। মৌখিক পরীক্ষায় দেখা হয় বেসিক নলেজ, পড়ার বিষয়ে জ্ঞান, কাজ করার সক্ষমতা ও মানসিকতা, যোগাযোগ দক্ষতা, সাধারণ জ্ঞানের পরিধি।

বেতনভাতা পদোন্নতি

কর্মসূচি সংগঠক পদের বেতন নির্ধারণ করা হবে যোগ্যতা অনুসারে। এইচএসসি পাস কর্মীর মাসিক বেতন দেওয়া হবে ১৩০৩৮ টাকা। স্নাতকরা ১৪৯৪৬ টাকা এবং স্নাতকোত্তর কর্মী বেতন পাবেন ১৯৬৯০ টাকা। শাখা হিসাব কর্মকর্তা পদের বেতন হবে ১৪৯৬২ টাকা। স্থায়ী হওয়ার পর ব্র্যাকের নির্ধারিত বেতন কাঠামো অনুসারে বেতনসহ উৎসব ভাতা, আনুতোষিক, ভবিষ্যৎ তহবিল, স্বাস্থ্য এবং জীবন বীমাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাওয়া যাবে। কর্মসূচি সংগঠক পদে যোগদানের সময় জামানত হিসেবে ৫০০০ টাকা জমা দিতে হবে। দেশের যেকোনো জেলায় কাজ করার মানসিকতা থাকতে হবে হবে। তবে মহিলাদের নিজ বা পাশের জেলায় নিয়োগ দেওয়া হবে।favicon59-4

Leave a Reply