কাভার্ড ভ্যানে কম্পিউটার প্রশিক্ষণ

কাভার্ড ভ্যানে কম্পিউটার প্রশিক্ষণ

  • ক্যারিয়ার ডেস্ক

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে কাভার্ড ভ্যানে করে বেকার তরুণদের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শুরু হয়েছে। ঢাকার টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডারপ্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ (টেকাব) প্রকল্পের সহযোগিতায় মাসব্যাপী এই প্রশিক্ষণের আয়োজক যুব উন্নয়ন অধিদপ্তর।

প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন জামালপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফারজানা পারভীন। সভাপতিত্ব করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান। তিনি বলেন, বেকার তরুণদের ডিজিটাল বাংলাদেশের আওতায় আনতে এবং স্বাবলম্বী করে গড়ে তুলতে বিনা মূল্যে উপজেলা পরিষদ চত্বরে ভ্রাম্যমাণ কার্ভার্ড ভ্যানে মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বক্তৃতা করেন সরিষাবাড়ীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইয়েদ এ জেড মোরশেদ আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ আল মামুন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন, কৃষি কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং সহকারী প্রশিক্ষক ইব্রাহীম মোল্লাহ।

সরিষাবাড়ীর ৮টি ইউনিয়ন এবং পৌর এলকার ৪০ জন বেকার ছেলেমেয়েকে কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হবে। চারটি দলে আলাদাভাবে ১০ জনকে একসঙ্গে এই প্রশিক্ষণ দেওয়া যাবে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হবে।

উপজেলার কামরাবাদ ইউনিয়নের কান্দারপাড়া গ্রামের শিরিনা আক্তার নামের এক প্রশিক্ষণার্থী বলেন, ‘বিনা মূল্যে কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ পেয়ে ভালো হলো। নিজের পায়ে দাঁড়াতে পারব।’ বাউসী বাজারের সাগর আহম্মেদ বলেন, ‘এই প্রশিক্ষণ নিয়ে আমাদের লাভ হবে।’

সূত্র: প্রথম আলোfavicon59-4

Leave a Reply