প্রশিক্ষণের সুব্যবস্থা

প্রশিক্ষণের সুব্যবস্থা

  • ক্যারিয়ার ডেস্ক

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের নকশা কেন্দ্র সেপ্টেম্বর-অক্টোবর সেশনে ১৩ বিষয়ে ১৪০ জনকে দেবে বিশেষ প্রশিক্ষণ। যারা এ প্রশিক্ষণ নিতে আগ্রহী, তাদের যথাযথভাবে আবেদন করতে হবে ৬ সেপ্টেম্বরের মধ্যে।

যেসব বিষয়ে প্রশিক্ষণ

বাটিক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, বল্গক প্রিন্ট, ফ্যাশন ডিজাইন ও পোশাক শিল্প, কাপড়ের পুতুল, পাটজাত শিল্প, চামড়াজাত শিল্প, প্যাকেজিং শিল্প, বুনন শিল্প, ধাতব শিল্প, মৃৎশিল্প এবং বাঁশজাত শিল্প বিষয়ে দেওয়া হবে প্রশিক্ষণ।

আবেদন যোগ্যতা
অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে। তবে বেশ কিছু বিষয়ে আগ্রহী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।প্রার্থীকে আবেদন করতে হবে নির্ধারিত ফরমে। ৫০ টাকার বিনিময়ে আবেদন ফরম পাওয়া যাবে বিসিক মতিঝিল অফিসে। আগ্রহীরা অফিসে এসে বা ফোনে ভর্তির যাবতীয় তথ্য জানতে পারবেন।

কোর্স ফি
প্রতিটি কোর্সের মেয়াদ দুই মাস। সপ্তাহে তিন দিন নেওয়া হবে ক্লাস। ফ্যাশন ডিজাইন ও পোশাক শিল্প কোর্সটির জন্য ফি দিতে হবে ৩ হাজার ৭৫০ টাকা এবং অন্য বিষয়গুলোর ফি ৫০০ টাকা করে।

বিস্তারিত তথ্যের জন্য
বিস্তারিত জানা যাবে এ ঠিকানায়- বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন [বিসিক], নকশা কেন্দ্র, ১৩৭-১৩৮, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা। চাইলে ফোনও করতে পারেন এ নম্বরে- ৯৫৫৩১১২, ০১৫৫১৬৫১০২৭।favicon59-4

Leave a Reply