১৪০০ উদ্যোক্তার জন্য

১৪০০ উদ্যোক্তার জন্য

  • ক্যারিয়ার ডেস্ক

সারাদেশে এসএমই উদ্যোক্তা তৈরি এবং উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি ও মানোন্নয়নে ১৬টি বিষয়ে প্রশিক্ষণ দেবে এসএমই ফাউন্ডেশন। ২০১৭-১৮ অর্থবছরে সেপ্টেম্বর-ডিসেম্বর সময়ে এক হাজার ৪০০ জনকে এ প্রশিক্ষণ দেওয়া হবে। ফাউন্ডেশনের ঢাকা অফিসসহ বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলা শহরের প্রশিক্ষণ কেন্দ্রে এ কার্যক্রম চলবে।

যেসব বিষয়

নতুন ব্যবসা শুরু, ব্যবসা ব্যবস্থাপনা, বিপণন ব্যবস্থাপনা, হিসাবরক্ষণ, আমদানি-রফতানি প্রক্রিয়া, বেসিক বিউটিফিকেশন ও পার্লার ব্যবস্থাপনা, অ্যাডভান্স বিউটিফিকেশন ও পার্লার ব্যবস্থাপনা, ফ্যাশন ডিজাইন, চামড়াজাত পণ্য তৈরি, বহুমুখী পাটজাত দ্রব্য উৎপাদন, ন্যাচারাল ডাইং, থাই ক্লে দিয়ে শোপিস তৈরি, আর্টিফিশিয়াল জুয়েলারি, ফাস্ট ফুড তৈরি ও সংরক্ষণ, বল্গক ও বাটিক প্রিন্ট এবং স্ক্রিন প্রিন্ট বিষয়ে দেওয়া হবে প্রশিক্ষণ।

যোগ্যতার মাপকাঠি
আবেদনের নূ্যনতম যোগ্যতা এসএসসি। নতুন ব্যবসা শুরু বিষয় ছাড়া অন্য সব বিষয়ে থাকতে হবে ট্রেড লাইসেন্স। বিষয়ভিত্তিক কোর্সের মেয়াদ ৩ থেকে ৭ দিন। তবে বিশেষ ক্ষেত্রে মেয়াদ বাড়তে পারে। প্রশিক্ষণ নেওয়ার আগে করতে হবে রেজিস্ট্রেশন। কোর্সভেদে রেজিস্ট্রেশন ফি দেওয়া লাগবে ৩০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত।

আবেদন সংক্রান্ত
আগ্রহী প্রার্থীদের প্রশিক্ষণের বিষয় ও বর্তমান ঠিকানা উল্লেখ করে আবেদন করতে হবে। আবেদনপত্র পাঠানো যাবে এসএমই ফাউন্ডেশনের ঢাকা অফিসের ঠিকানায় অথবা ই-মেইল করা যাবে abir@smef.org.bd- এ ঠিকানায়। এসএমই ফাউন্ডেশনের www.smef.org.bd -এ ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত জানা যাবে। এ ছাড়া যোগাযোগ করতে পারেন এ ঠিকানায়- এসএমই ফাউন্ডেশন, ৪ পান্থপথ, ঢাকা। চাইলে ফোনও করতে পারেন এ নম্বরে- ০২-৮১৪২৯৮৩, ০১৭১৭৫৪৪৯৭৮।favicon59-4

Leave a Reply