ড্যাফোডিলে ‘স্পট রিক্রুটমেন্ট’

ড্যাফোডিলে ‘স্পট রিক্রুটমেন্ট’

  • ক্যারিয়ার ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টার ও দেশের শীর্ষস্থানীয় সেমিকন্ডাকটর ডিজাইন সার্ভিস প্রতিষ্ঠান উলকাসেমির যৌথ আয়োজনে ‘স্পট রিক্রুটমেন্ট প্রোগ্রাম’ রোববার (২৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উলকাসেমি লিমিটেডের প্রধান নির্বাহী ও প্রেসিডেন্ট মোহাম্মদ এনায়েতুর রহমান, পরিচালক কামরুজ্জামান, প্রকল্প ব্যবস্থাপক ফজলুল করিম এবং মানবসম্পদ ব্যবস্থাপক শাকিলা ফেরদৌস। ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিডিসির প্রশাসনিক কর্মকর্তা আল শাফায়েত।

উলকাসেমি লিমিটেডের বিভিন্ন পদে কর্মী নিয়োগের উদ্দেশ্যে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী জীবনবৃত্তান্ত জমা দেন এবং সেমিনার শেষে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পরবর্তীতে সাক্ষাৎকার পরীক্ষার জন্য আহ্বান জানানো হবে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে সবার আগে শিক্ষার্থী ও পরীক্ষার্থী শব্দ দুটির পার্থক্য বুঝতে হবে। শুধু পরীক্ষায় পাশ করে ভালো সিজিপিএ নিয়ে সার্টিফিকেট অর্জন করলেই জীবনে সফল হওয়া যায় না। কর্মজীবনে সফল হতে হলে শিখতে হয়। তাই তিনি তরুণদেরকে পরীক্ষার্থী হওয়ার আগে শিক্ষার্থী হওয়ার আহ্বান জানান।

অপরদিকে উলকাসেমি লিমিটেডের প্রধান নির্বাহী ও প্রেসিডেন্ট মোহাম্মদ এনায়েতুর রহমান বলেন, সেমিকন্ডাকটর পণ্যের চাহিদা সারা পৃথিবীতেই রয়েছে। সুতরাং এই সেক্টরে ক্যারিয়ার সম্ভাবনা প্রবল। শিক্ষার্থীরা যদি কর্মজীবনে দ্রæত সাফল্য লাভ করতে চায় তাহলে ছাত্রজীবনের তৃতীয় বর্ষ থেকেই ক্যারিয়ার প্ল্যান করা উচিত বলে মন্তব্য করেন এনায়েতুর রহমান। তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর ক্যারিয়ার পরিকল্পনা থাকা উচিত। পরিকল্পনাহীন জীবন কখনো লক্ষ্যে পৌঁছাতে পারে না।

Leave a Reply