শুরু হচ্ছে বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭

শুরু হচ্ছে বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭

  • উদ্যোক্তা ডেস্ক

বেটার স্টোরিজ লিমিটেডের উদ্যোগে দ্বিতীয়বারের মতো দেশব্যাপী শুরু হতে যাচ্ছে নতুন উদ্যোক্তাদের জন্য প্রতিযোগিতা ‘বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭’। এই আয়োজনে সহযোগিতা করছে নেদারল্যান্ডস সরকার ও ভারতীয় বিনিয়োগকারী প্রতিষ্ঠান আবিষ্কার। এ উপলক্ষে গতকাল সোমবার রাজধানীর গুলশান ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারিটা কুলেনারা, অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, বাংলাদেশ স্টার্টআপ কাপের প্রকল্প পরিচালক সেলিমা হোসাইন ও উপপ্রকল্প পরিচালক মুহাইমিন খান।

বিশ্বের ৬০টিরও বেশি দেশে আয়োজিত হয় স্টার্টআপ কাপ। এর অংশ হিসেবে স্থানীয় নতুন উদ্যোক্তাদের সমস্যা সমাধানের লক্ষ্য নিয়ে বাংলাদেশে শুরু হবে বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭। সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭ একটি ইকোসিস্টেম তৈরি বিষয়ক উদ্যোগ। এটি একটি বছরব্যাপী ব্যবসায়িক মডেল তৈরির প্রতিযোগিতা, যা দেশজুড়ে অনুষ্ঠিত হবে। বিশেষায়িত একটি বাস বাংলাদেশের ৭টি বিভাগীয় শহরে ভ্রমণের মাধ্যমে স্টার্টআপ সংস্কৃতির উন্নয়নে কাজ করবে এবং উদ্যোক্তাদের স্থানীয় স্টার্টআপ ব্যবসার সুষ্ঠু পরিবেশ তৈরি ও বিকাশে সহায়তা করবে।

বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে সাত দিন করে ইকোসিস্টেম তৈরির জন্য কর্মশালা, নির্বাচিত অংশগ্রহণকারীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে।

আগ্রহী ব্যক্তিরা ২৫ মার্চের মধ্যে bangladesh.startupcup.com ঠিকানার ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।favicon59-4

Leave a Reply