ত্বকের সুস্থতায় বরফ

ত্বকের সুস্থতায় বরফ

ফিচার ডেস্ক: “বরফ” নাম শুনলেই শিহরণ বয়ে যায়, আহ কি ঠান্ডা! কিন্তু এই বরফই হতে পারে আপনার ত্বকের যত্নে অসাধারণ উপকরণ। বোল্ডস্কাই ওয়েবসাইট সে তথ্যই দিয়েছে। তারা বলেছেন ত্বককে সতেজ রাখতে বরফ বেশ কার্যকর এবং এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। নিয়মিত বরফ থেরাপিতে রুক্ষ ত্বকে লাবণ্য ফিরে আসে। আসুন জেনে নেই বোল্ডিস্কাই ওয়েবসাইটে আরও কি কি বলা হয়েছে।


ত্বকের তেলতেলে ভাব দূর করে: বরফ ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে।ময়েশ্চারাইজার ব্যবহারের আগে, মেকআপ করার আগে, ফেসপ্যাক ব্যবহারের পর এবং গোসল করার পর এক টুকরো বরফ ঘষে নিন। এতে মুখের বাড়তি তেল দূর হবে এবং ত্বকও সুস্থ থাকবে।

চোখের নিচের কালো দাগ দূর করে: শসার রসের সঙ্গে সামান্য গোলাপজল মিশিয়ে আইস কিউব বানিয়ে নিন। এবার এই আইস কিউব চোখের চারপাশে ম্যাসাজ করুন। এর পর চোখের নিচে ১০ মিনিট রেখে দিন। এতে ধীরে ধীরে চোখের নিচের কালো দাগ দূর হবে।

আইব্রো থ্রেডিংয়ের ব্যথা দূর করে: অনেক সময় আইব্রো থ্রেডিংয়ের পর ব্যথা করে এবং ফুলে যায়। এ ক্ষেত্রে বরফ হতে পারে এর একমাত্র সমাধান। আইব্রো থ্রেডিংয়ের আগে এক টুকরো বরফ ঘষে নিন। এতে ত্বক নরম হবে এবং ব্যথাও কম হবে।

ত্বকের ক্লান্তি দূর করে: নিয়মিত মুখে এক টুকরো বরফ ঘষুন। বরফ মুখের রক্ত সঞ্চালন সচল রাখে। এর ফলে ত্বক খুব সহজেই প্রাণবন্ত এবং সতেজ হয়ে ওঠে। এমনকি সকালে বাইরে বের হওয়ার সময় আপনি যদি মেকআপ করার সময় না পান, তাহলে এক টুকরো বরফ ভালো করে মুখে ঘষে নিন। এতে সারা দিন আপনার ত্বক সতেজ থাকবে।

চোখের ফোলা ভাব দূর করে: কম ঘুমানো অথবা দুশ্চিন্তার কারণে অনেক সময় চোখের নিচে ফোলা ভাব দেখা যায়। অনেকের ক্ষেত্রে আবার এমনিতেই ঘুম থেকে ওঠার পর চোখের নিচে ফুলে থাকে, যা সারা দিন বজায় থাকে। এ ক্ষেত্রে এক টুকরো বরফ নরম কাপড়ে পেঁচিয়ে চোখের ওপর ৫ থেকে ১০ মিনিট রেখে দিন। এতে অনেক দ্রুত চোখের ফোলা ভাব দূর হবে।

ব্রণ দূর করে: ব্রণ নিয়ে আমাদের চিন্তার শেষ নেই। ব্রণ দূর করতে বরফ বেশ উপকারি। ব্রণের ওপর এক টুকরো বরফ কিছুক্ষণ ধরে রাখুন। এতে ব্রণের ফোলা এবং লাল ভাব দূর হবে। নিয়মিত বরফ ব্যবহারে ধীরে ধীরে ব্রণ শুকিয়ে যাবে এবং দূর হয়ে যাবে।

মডেল: পৃথা
ফটোগ্রাফি: এস এম রাসেল  favicon

Leave a Reply