রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার

সজীব হোসাইন, রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার পদে মুহাম্মদ ইব্রাহীম কবীরকে নিয়োগ দেওয়া হয়েছে। আজ (৩০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আজ সকালে মুহাম্মদ ইব্রাহীম কবীর বিশ্ববিদ্যালয়ের ৮ম রেজিস্ট্রার হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অর্থ ও হিসাব শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম রনির স্থলাভিষিক্ত হলেন।

গত ২৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ৪৭তম সিন্ডিকেট সভায় মুহাম্মদ ইব্রাহীম কবীরকে চুক্তিভিত্তিতে দুই বছরের জন্য রেজিস্ট্রার নিয়োগ পদে নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, ২০০৮ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই প্রশাসনিক পদে এ পর্যন্ত ৮জন ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হল। অভিযোগ রয়েছে, নিয়মিত নিয়োগ না হওয়ায় যোগ্য ব্যক্তির পরিবর্তে অনভিজ্ঞরা ভারপ্রাপ্ত দায়িত্বে আসছেন। এতে প্রশাসনিক কাজে জটিলতার সৃষ্টি হচ্ছে।

নিয়মিত পদে রেজিস্ট্রার নিয়োগ দেওয়ার ব্যাপারে কথা বললে বিশ্ববিদ্যালয়ের এক জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দি প্রমিনেন্টকে বলেন, ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগের ক্ষেত্রে নিজস্ব স্বার্থ হাসিল সহজ হয় বলে বিভিন্ন সময়ে উপাচার্যরা তাদের ইচ্ছে মতো রেজিস্ট্রার নিয়োগ দিয়ে পদটিকে ভারপ্রাপ্ত করে রেখেছেন।favicon5

Leave a Reply