গাবতলীতে পুলিশ হত্যাকারীরাই বোমা হামলা করেছে : আইজিপি

গাবতলীতে পুলিশ হত্যাকারীরাই বোমা হামলা করেছে : আইজিপি

নিউজ ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘এটা জঙ্গি হামলা নয়, এ ঘটনা পরিকল্পিত। গাবতলীতে পুলিশ হত্যার সাথে যারা জড়িত তারাই এ ঘটনা ঘটিয়েছে।’

আজ শনিবার সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর নাজিমউদ্দিন রোডে হোসেনি দালানের সামনে বোমা হামলায় আহত ব্যক্তিদের দেখে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, ‘দুদিন আগে আমাদের এক এএসআইকে হত্যা করা হয়েছে। সেই হত্যাকারীর সহযোগীকে আমরা গ্রেপ্তার করেছিলাম। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা কামরাঙ্গীর চর থেকে গ্রেপ্তার করলাম, ককটেল উদ্ধার করলাম। সে ককটেলের সাথে গতকালের যে ককটেল তার হুবহু মিল আছে। ‘তিনি জানান, স্বাধীনতাবিরোধীরা এ ঘটনা ঘটিয়েছে। আর এ ঘটনার পরিকল্পনা বগুড়া থেকে করা হয়েছে। সেখানে স্বাধীনতাবিরোধী যে একটি সংগঠন আছে তাদের গেপ্তার করা হয়েছে। সেখানে সংগঠনের কর্মকর্তারা ছিলেন।

এ ছাড়া সকালে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম আহতদের দেখতে হাসপাতালে যান।

বোমা বিস্ফোরণের পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন। দর্শনার্থীদের তল্লাশি করে ওই এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে।
কারবালার প্রান্তরে হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র ইমাম হোসাইন (রা.)-এর শহীদ হওয়ার দিনটিকে স্মরণ করতেই শিয়া সম্প্রদায়ের মানুষ ১০ মোহররম তাজিয়া মিছিল করে। প্রতিবছরের মতো গতকাল শুক্রবার রাতেও মোহররম উপলক্ষে তাজিয়া মিছিলের যোগ দিতে সমবেত হয়েছিল শিশু, নারী ও বৃদ্ধসহ প্রায় ২৫ হাজার মানুষ। এ সময় বোমার বিস্ফোরণ ঘটনা ঘটে, যাতে সাজ্জাদ হোসেন সানজু নামের এক কিশোর নিহত শতাধিক মানুষ আহত হয়। সংবাদ: এনটিভি favicon

Leave a Reply