হাতেখড়ির ৪-এ পা !

হাতেখড়ির ৪-এ পা !

  • নিউজ ডেস্ক

শিশু কিশোর ও তারুণ্যের জাতীয় পত্রিকা হাতেখড়ি’র তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রীতি সম্মীলন ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ইনস্টিটিউট অব জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশনের (আইজেসি) বাংলামোটর কার্যালয়ে গতকাল শুক্রবার (৩১ মার্চ) সকাল দশটায় কেক কাটার মাধ্যমে এই মিলনমেলার আয়োজন শুরু হয়। ঢাকাসহ সারাদেশ থেকে আগত শিশু সাংবাদিক ও প্রতিনিধিদের সাথে কেক কেটে চতুর্থ বর্ষে পদার্পণ অনুষ্ঠান শুরু হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সারাদেশ থেকে পাঁচজনকে বর্ষসেরা প্রতিনিধি ও একটি বর্ষসেরা আয়োজন হিসেবে সংবর্ধনা প্রদান করা হয়েছে। তাদের মধ্যে যথাক্রমে ফেনী প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি মো. মেহেদী হাসান, ফটোগ্রাফার আনিসুর রহমান উদয়, নিউজরুম এডিটর শিহাব আল মামুন প্রমুখ এবং বর্ষসেরা আয়োজনের সংবর্ধনা পায় নারায়নগঞ্জের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান।

হাতেখড়ি’র সম্পাদক ও প্রকাশক তাহাজুল ইসলাম ফয়সালের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংবাদ সংস্থা ইউএনবি’র সম্পাদক মাহফুজুর রহমান, খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোখলেসুর রহমান সাগর, সাংবাদিক আব্দুর রহমান জাহাঙ্গীর প্রমুখ। হাতেখড়ির সম্পাদক বলেন, যেহেতু আজকের শিশুরা আগামীতে দেশের দায়িত্ব গ্রহণ করবে সেহেতু তাদের বুদ্ধিদীপ্ত হওয়া ছাড়া এত বড় দায়িত্ব পালন করা সম্ভব নয়। সৃজনশীল চর্চাই একমাত্র বুদ্ধিদীপ্ত প্রজন্ম নির্মাণের একমাত্র প্রয়াস। লেখালেখির মাধ্যমে শিশুদের সৃজনশীল চর্চার কাজটি করছে হাতেখড়ি।

উল্লেখ্য যে ২০১৪ সালের ২১ ফেব্রুয়ারি শিশু-কিশোরদের মুখপাত্র হিসেবে হাতিখড়ি পত্রিকা আত্মপ্রকাশ করে। দেশের প্রায় প্রতিটি জেলাতেই হাতেখড়ি শিশুদের নিয়ে কাজ করছে। সুপ্ত মনের মুক্ত প্রকাশ স্লোগান নিয়ে হাতেখড়ি লেখালেখি ছাড়াও ফিচার লিখন প্রশিক্ষণ, প্রতিভা বিকাশে প্রতিযোগীতা ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে থাকে।favicon59-4

Leave a Reply