বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা

বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা

  • নিউজ ডেস্ক

‘বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা’ ২০১৭ সালে ২২ বছরে পদার্পণ করতে যাচ্ছে। ১৯৯৬ সাল থেকে প্রতি বছর এই চিত্রকর্ম প্রতিযোগিতা সফলতার সাথে আয়োজিত হয়ে আসছে।

বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা-২০১৭ এর বিভিন্ন কর্মসূচী সম্পর্কে অবহিত করার জন্য শনিবার গুলশান ক্লাবের লামুডা হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বার্জারের বিপণণ ও বিক্রয় বিভাগের উর্ধ্বতন মহাব্যবস্থাপক মহসিন হাবিব চৌধুরী, বিপণণ বিভাগের মহাব্যবস্থাপক সাদেক নেওয়াজ, ২২তম বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা-২০১৭ এর জুরি কমিটির চেয়ারম্যান প্রখ্যাত চিত্রশিল্পী মনিরুল ইসলাম, উপদেষ্টা জুরি কমিটির অন্যতম সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডীন অধ্যাপক নিসার হোসেনসহ বার্জার পেইন্টস্ বাংলাদেশ লিমিটেডের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাদেক নেওয়াজ উপস্থিত সকলকে স্বাগত জানান এবং এই প্রতিযোগিতার ২১ বছরের অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন। অধ্যাপক নিসার হোসেন প্রতিযোগিতার নিয়মাবলী আলোচনা করেন।

এই চিত্রকর্ম প্রতিযোগিতা বাংলাদেশের তরুণশিল্পী এবং শিল্পাঙ্গনে যে অনন্য অবদান রেখেছে, শিল্পী মনিরুল ইসলাম তার ভূয়সী প্রশংসা করেন এবং শিল্পীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

উর্ধ্বতন মহাব্যবস্থাপক মহসিন হাবিব চৌধুরী জানান, প্রতিযোগিতায় বিজয়ীগণ পূর্ব নির্ধারিত প্রাইজ মানির সাথে কলকাতার রবীন্দ্রভারতীতে চিত্রকর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন। ২২তম আয়োজনে দেশের চিত্রশিল্পে অনন্য অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হবে বরেণ্য চিত্রশিল্পী মাহমুদুল হক-কে। বিজয়ীদের ৬টি পেইন্টিংসহ বাছাইকৃত ৪০টি পেইন্টিং নিয়ে পাঁচ দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বার্জার পেইন্টস্-এর কর্মকর্তাবৃন্দ, জুরি কমিটির চেয়ারম্যান মনিরুল ইসলাম এবং উপদেষ্টা অধ্যাপক নিসার হোসেন।  favicon59-4

Leave a Reply