ড্যাফোডিলে দু’টি বইয়ের মোড়ক উন্মোচন

ড্যাফোডিলে দু’টি বইয়ের মোড়ক উন্মোচন

  • সংবাদ ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস (ডিআইইউপি) থেকে প্রকাশিত দুইটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান গত ১৩ ডিসেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. কুদরাত-ই-খুদা বাবু রচিত ‘আইন জানুন আইন মানুন’ এবং মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক আরিফ আহমেদ রচিত Physics for Animation-বই দুটির মোড়ক উন্মোচন করেন যথাক্রমে জাতীয় মানবাধিকার কমিশনের সবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং বিশিষ্ট কার্টুনিস্ট, লেখক ও ‘উন্মাদ’ পত্রিকার সম্পাদক আহসান হাবীব। এসময় আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের প্রধান প্রমুখ।

‘আইন জানুন আইন মানুন’ বইটির মোড়ক উন্মোচন করে ড. মিজানুর রহমান লেখক ড. কুদরাত-ই-খুদা বাবুকে অভিননন্দন জানান। বইটি দেশের সব শ্রেণি পেশার মানুষের জন্য কাজে লাগবে বলে মন্তব্য করেন তিনি। ড. মিজানুর রহমান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে প্রকাশনা উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে, এর কার্যক্রমের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে জ্ঞান ও গবেষণা বিস্তার ত্বরান্বিত হবে।

আহসান হাবীব Physics for Animation বইটির মোড়ক উন্মোচনের পর লেখক আরিফ আহমেদকে এরকম একটি বই লেখার জন্য আন্তরিক অভিনন্দন জানান। বইটি লিখে আরিফ আহমেদ শিক্ষার্থীদের একটি বড় প্রয়োজন মিটিয়েছেন বলে তিনি মন্তব্য করেন। তিনি অ্যানিমেশনের ক্ষেত্রে বাংলাদেশে নেতৃত্ব গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

Leave a Reply