লিস্টার সিটিকে হারালো আর্সেনাল

লিস্টার সিটিকে হারালো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বশেষ সাতটি ম্যাচে হারের মুখ দেখেনি লিস্টার সিটি। চমক দেখিয়েছিল টটেনহাম, লিভারপুল ও ম্যানচেস্টার সিটিকে হারিয়ে। প্রায় উড়তে থাকা লিস্টার সিটিকে অবশেষে মাটিতে নামিয়েছে আর্সেনাল। উত্তেজনাপূর্ণ ম্যাচে ২-১ গোলের জয় দিয়ে শিরোপা জয়ের স্বপ্নও জোরদার করেছে গানাররা।

নিজেদের মাঠে অবশ্য শুরুতেই পিছিয়ে পড়েছিল আর্সেনাল। প্রথমার্ধের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে লিস্টার সিটিকে ১-০ গোলে এগিয়ে দিয়েছিলেন জেরেমি ভার্ডি। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লিস্টার সিটির ডিফেন্ডার ড্যানি সিম্পসনকে। ১০ জনের দলে পরিণত না হলে খেলার ফল ভিন্ন কিছুও হতে পারত। কিন্তু প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ বেশ ভালোমতোই কাজে লাগিয়েছে আর্সেনাল। ৭০ মিনিটে গানারদের পক্ষে সমতাসূচক গোলটি করেন থিও ওয়ালকট। আর শেষ বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে আর্সেনালের পক্ষে জয়সূচক গোলটি করেছেন ড্যানি ওয়েলব্যাক।

উত্তেজনাপূর্ণ ম্যাচে হারের পরও অবশ্য প্রিমিয়ার লিগের শীর্ষস্থান হারাতে হয়নি লিস্টার সিটিকে। ২৬ ম্যাচ শেষে ৫৩ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে তারা। সমানসংখ্যক ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে টটেনহাম ও আর্সেনাল। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৪৭ পয়েন্ট। রোববার টটেনহামের বিপক্ষে ২-১ গোলে হেরে বেশ খানিকটা পিছিয়ে পড়েছে ম্যানসিটি। favicon59

Leave a Reply