শুরু হচ্ছে সিডস্টারস ওয়ার্ল্ড

শুরু হচ্ছে সিডস্টারস ওয়ার্ল্ড

  • বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক

সিডস্টারসের রিজিওনাল ও গ্লোবাল সামিটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি, মূলধন বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নিতে আগামী ২৩ সেপ্টেম্বর গ্রামীণফোন অ্যাকসেলেরেটরের পৃষ্ঠপোষকতায় ধারণা উপস্থাপন অনুষ্ঠানে দেশের সবচেয়ে প্রতিশ্রুতিশীল সিড স্টেজ স্টার্টআপগুলো নিজেদের ব্যবসায়িক ধারণা নিয়ে প্র্রতিযোগিতা করবে। গতকাল এক সংবাদ সম্মেলনে বিশ্বজুড়ে উদীয়মান বাজার এবং স্টার্টআপ সমপ্রসারণে বৈশ্বিক সিড স্টেজ স্টার্টআপ প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ অংশ সিডস্টারস ঢাকার ঘোষণা করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুশাঙ্ক কুমার সাহা সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সিডস্টারস ওয়ার্ল্ড থেকে উপস্থিত ছিলেন আদ্রিয়ানা কলিনি এবং ওজি কেলা, লঙ্কা বাংলা ফাইন্যান্স থেকে উপস্থিত ছিলেন খুরশেদ আলম, হেড অফ পার্সোনাল ফিনান্সিয়াল সার্ভিস, সিভিসিএফএল থেকে উপস্থিত ছিলেন মুস্তাফিজুর রহমান, জেনেক্স ইনফোসিস লিমিটেড থেকে উপস্থিত ছিলেন প্রিন্স মজুমদার এবং সোচিয়ান লিমিটেড থেকে উপস্থিত ছিলেন তানভীর সৌরভ।

এর মূল স্পন্সর হিসেবে রয়েছে লঙ্কা বাংলা ফাইন্যান্স লিমিটেড। এ আয়োজনের সার্বিক সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সিডস্টারসের সিলভার স্পন্সর হিসেবে রয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড। এছাড়াও, সিডস্টারস ওয়ার্ল্ড, এর লোকাল অ্যাম্বাসেডর সোচিয়ানের তানভীর সৌরভের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। এছাড়াও, এ আয়োজনে আরও সহায়তা দিচ্ছে আমরা টেকনোলজিস, ইএমকে সেন্টার ও বেটারস্টোরিজ লিমিটেড।

সিডস্টারস ওয়ার্ল্ডের ধারণা উপস্থাপনকারী অনুষ্ঠানটি  জিপি হাউজে আগামী ২৩ সেপ্টেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সিডস্টারস ওয়ার্ল্ড, এর মিশনের সঙ্গে সঙ্গতি রেখে দেশের সেরা সিড-স্টেজ উদ্যোক্তাদের খুঁজে পেতে, তাদেরকে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার পর্যন্ত জিতে নেয়ার সুযোগ করে দিতে পাশাপাশি, তাদের সাথে সারাবিশ্বের বিনিয়োগকারী প্রশিক্ষকদের সাথে নেটওয়ার্ক স্থাপনে এ বছর ৭৫টির বেশি দেশে কাজ করছে। সিডস্টারসের পূর্ববর্তী অংশগ্রহণকারীরা যৌথভাবে ৬১ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে বিশ্বজুড়ে ৯’শ মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে।favicon59-4

Leave a Reply